DhakaMonday , 7 October 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপূজা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে আরএমপি’র পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: মোহাম্মদ আবু সুফিয়ান

Link Copied!

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান বলেন, দুর্গাপূজা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে প্রতিমা প্রস্তুতকালীন থেকে প্রতিমা বিসর্জন পর্যন্ত আরএমপি’র পক্ষ থেকে সার্বিক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিমা বিসর্জনের দিন নৌ টহলের ব্যবস্থা করা হবে। কোনো গুজব যেনো উৎসবকে পণ্ড করতে না পারে এ জন্য আরএমপি’র সিটিটিসি বিভাগ সোশ্যাল মিডিয়া মনিটরিং করছে। এছাড়াও মসজিদে মসজিদে সম্প্রীতির বার্তা পৌঁছানোর জন্য ইসলামিক ফাউন্ডেশনকে অনুরোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, পূজা বিসর্জনের দিন রুট নির্ধারণ করা হয়েছে। যাতে করে নির্বিঘ্নে প্রতিমা বিসর্জন দিতে পারে। থানার অফিসার ইনচার্জগণকে পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। গুজব প্রতিরোধসহ যেকোনো প্রয়োজনে আরএমপি হটলাইন নম্বরে (টেলিফোন: +৮৮০২৫৮৮৮০১৩৫১ অথবা মোবাইল: ০১৩২০০৬৩৯৯৯) তথ্য দিতে অনুরোধ জানানো হয়েছে। আসন্ন শারদী দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে বক্তব্য শেষ করেন।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ শারদীয় দুর্গোৎসব উদ্‌যাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভার আয়োজন করে। এবার সেই সভার অগ্রগতি নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল সাড়ে ১১ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) আয়োজনে আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান। আগামী ৯ অক্টোবর হতে ১৩ অক্টোবর ৫ দিনব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন পুলিশ অফিসারবৃন্দ, ডিজিএফআই , র‌্যাব-৫, এনএসআই, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে, সিটি কর্পোরেশন, নেসকো লি:, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দসহ সকল থানার অফিসার ইনচার্জগণ এবং টিআই (১)। এছাড়াও অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।