DhakaMonday , 19 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

টাইব্রেকারে ক্রোয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন স্পেন

Link Copied!

উয়েফা নেশন্স লিগ ফাইনাল

উয়েফা নেশন্স লিগের ফাইনালে স্পেন আর ক্রোয়েশিয়ার খেলা চললো সমানে সমানে। নির্ধারিত সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকা লড়াই গড়ালো অতিরিক্ত সময়ে। সেখানেও পরিবর্তন হলো না ম্যাচের ফলাফল। গোলশূন্য সমতায় থাকা ম্যাচ শেষ পর্যন্ত গড়ালো টাইব্রেকারে। সেখানেই ৫-৪ গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে নেশন্স লিগের শিরোপা জিতে নিলো স্পেন। দীর্ঘ ১১ বছর পর কোনো আন্তর্জাতিক শিরোপা জিতলো ২০১০ বিশ্বকাপজয়ীরা।

নেদারল্যান্ডসের রটারডামে ফাইনালে ইউরোপের দুই জায়ান্ট কেউই কাউকে ছেড়ে কথা বলেনি পুরো ম্যাচে। খেলা হয়েছে আক্রমণ-পাল্টা আক্রমণে। সংখ্যার হিসেবে বল দখল আর আক্রমণে এগিয়ে ছিলো স্পেন। তবে তাদের একেবারে ছেড়ে দেয়নি ক্রোয়েশিয়াও, শুধু কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি কোনো দলই। ২০১৮ সালের বিশ্বকাপের পর এবার নেশন্স লিগের ফাইনালে উঠেও শিরোপা জেতা হলো না ক্রোয়েশিয়ার।

নির্ধারিত সময়ে দুই দলই আক্রমণে উঠলেও প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি কেউ, ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে সেখানেও গোল করতে ব্যর্থ দুই দলই। শিরোপা নির্ধারণে শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায় নেশন্স লিগের ফাইনাল।
টাইব্রেকারের প্রথম তিন শটে দুই দলই গোল পায়। তবে চতুর্থ শট নিতে এসে গোল করতে পারেনি ক্রোয়েশিয়ার লভরো মেজার। নিজেদের চতুর্থ শটে গোল করে দলকে এগিয়ে নেন স্প্যানিশ মিডফিল্ডার অ্যাসেনসিও। তবে স্পেনের ৫ম শটে গোল করতে ব্যর্থ হন আয়মেরিক লাপোর্তে। ক্রোয়েশিয়া নিজেদের শেষ ষটে গোল ক্রায় ৪-৪ সমতায় থাকে টাইব্রেকার।

সাডফেন ডেথে গড়ানো টাইব্রেকারের ৬ষ্ঠ শটে ক্রোয়েশিয়ার পেটকোভিচের শট আটকে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। এদিকে, শেষ শটে গোল করে স্পেনকে শিরোপা জয়ের উল্লাসে মাতান দানি কারভাহাল।

নেশন্স লিগের আগের আসরের ফাইনালে উঠেও ফ্রান্সের কাছে হেরে যাওয়া স্পেন এবার আর শিরোপা হাতছাড়া করেনি।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।