DhakaSunday , 18 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

রাসিক নির্বাচনঃ ৩ হাজার ৬১৪ ভোট গ্রহন কর্মকর্তার প্রশিক্ষণ সম্পন্ন

Link Copied!

মো:আমিনুল ইসলাম বনিঃ রাজশাহী  সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের আর মাত্র ৩ দিন বাকী। শেষ সময়ের প্রচার-প্রচারণায় রাজশাহী নগরীর ৩০টি ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।নগরীর কয়েকটি ওয়ার্ডে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নগরী নির্বাচনী পরিবেশ শান্ত রয়েছে।

 নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুরোদমে কাজ চালিয়ে যাচ্ছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে কর্মরতরা। ইতোমধ্যে ৩ হাজার ৬১৪ জন ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। অন্যদিকে ভোট গ্রাহণ  কার্যক্রম পর্যবেক্ষণ করতে প্রতিটি ভোট কেন্দ্র এবং বুথের সামনে স্থাপন করা হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরা। ৩০টি ওয়ার্ডে স্থাপন করা প্রায় দুই হাজার ক্যামেরার মাধ্যমে ঢাকার নির্বাচন কমিশন সচিবালয় থেকে সরাসরি মনিটর্রিং করবে সিইসিসহ অন্য কমিশনাররা।

রাজশাহী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাজশাহীতে এবার ৩ লক্ষ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লক্ষ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দিবেন। গত বছর ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫৫ টি ভোটকেন্দ্রের ১১৫৩ টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। নগরীর ৩০ টি ওয়ার্ডের ১৫৫ টি ভোট কেন্দ্রে তারা ভোট প্রদান করবেন। ভোট গ্রহণ কার্যক্রম সহজ করতে এসব কেন্দ্রে ১ হাজর ১৫৩ টি বুথ স্থাপন করা হবে। ভোট গ্রহণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৫৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ১১৫৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৩০৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যে তাদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে।

নির্বাচন অফিসার আল মামুন জানান, আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার যাতে সুষ্ঠ ভাবে ভোট দিতে পারে সেজন্য  রাজশাহী নির্বাচন কমিশন অফিস সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।