DhakaSaturday , 23 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

অভিযোগ প্রমাণিত হলে প্রার্থিতা বাতিল: ইসি আনিছুর

Link Copied!

বাংলার সকাল ডেস্কঃ আচরণবিধি ও প্রার্থীদের বিভিন্ন জায়গায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে প্রার্থিতা বাতিল করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান। তিনি বলেন, ভোটদানে বাধা দিলে কারাদণ্ডসহ অন্যান্য শাস্তির বিধান রয়েছে। তাই কেউ ভোটারদের ভোটদানে বাধা দিলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
নির্বাচনী সহিংসতায় স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থকের মারা যাওয়ার ঘটনায়ও কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়ে আনিছুর রহমান বলেন, ২-১ দিনের মধ্যে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাঠ কর্মকর্তাদের নিরপেক্ষ থাকতে এরইমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, ভোটে না আসার অধিকার রাজনৈতিক দলগুলোর আছে, তবে অন্যকে ভোট দিতে বাধা দিলে কারাদণ্ডসহ অন্যান্য শাস্তির বিধান রয়েছে।

অনিয়মের অভিযোগে বিভিন্ন জায়গায় কারও কারও প্রার্থিতা বাতিল হতে যাচ্ছে জানিয়ে ইসি আনিছুর বলেন, নির্বাচনী পরিবেশ বজায় রাখতে ব্যাপক প্রশাসনিক রদবদল করা হয়েছে। আরও করা হবে।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।