DhakaSunday , 26 November 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী বোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৪৬ শতাংশ,কমেছে পাশের হার ও জিপিএ ৫

Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ রাজশাহী শিক্ষা বোর্ড এ বছর এইচএসসিতে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৪০ হাজার ১১৫ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৩৯০ জন। পাসের হার ৭৮ দশমিক ৪৬ শতাংশ। গতবছর অর্থাৎ ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডের পাসের হার ছিলো ৮১ দশমিক ৬ শতাংশ।

রোববার (২৬ নভেম্বর) দুপুর আড়াইটায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম বলেন, ছেলেদের তুলনায় মেয়েরা ভালো ফলাফল করেছে। আর গতবার এইচএসসির ফলাফলে রাজশাহীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে পাসের হার ছিল ৮১ দশমিক ৬০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২১ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী। এবার দুটিই কমেছে।

রাজশাহী বোর্ডে এবারও পাশের হারে এগিয়ে মেয়েরা। মেয়েদের ৮৩ দশমিক ৯৭ শতাংশ পরীক্ষায় পাশ করেছে। আর ছেলেদের পাশের হার ৭৩ দশমিক ৫৫ শতাংশ। এ বছর রাজশাহী বোর্ডেও ১১ হাজার ২৫৮ জন পেয়েছে জিপিএ-৫। ২০২২ সালে পেয়েছিল ২১ হাজার ৮৫৫ জন। এ বছর জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ৫ হাজার ৪৪৫ জন। আর ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৮১৩ জন।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।