DhakaSunday , 18 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

নির্বাচন-খালেদা ইস্যুতে টালমাটাল বিএনপি

Link Copied!

বাংলার সকাল ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে বিভক্তি ও খালেদা জিয়ার রাজনীতিতে সক্রিয় হওয়াকে কেন্দ্র করে টালমাটাল অবস্থা বিরাজ করছে বিএনপিতে। তারেক রহমানকে এড়িয়ে চলছেন দলটির সিনিয়র নেতারা। দলীয় কর্মকাণ্ড নিয়ে তারেকের সঙ্গে কোনো আলোচনাই করছেন না তারা।

বিএনপির একাধিক সূত্র বলছে, সম্প্রতি বেশ কিছু নীতিনির্ধারনী বিষয় নিয়ে কাজ করেছে বিএনপি। তাই কৌশলগত কারণে তারেককে এড়িয়ে চলছেন দলের গুরুত্বপূর্ণ নেতারা। এ নিয়ে তারেক পন্থীদের মাঝে ক্ষোভ বাড়ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, তারেক রহমান বহু বছর ধরে দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত। তার সঙ্গে বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের যোগসাজশ আছে। এসব কারণে তারেক রহমানকে অনেক নেতাকর্মী পছন্দ করেন না। তারা সবসময় তারেককে এড়িয়ে চলেছেন।

তিনি আরো বলেন, সম্প্রতি খালেদা জিয়ার রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়টি আলোচনায় এসেছে। অনেক নেতাই চান খালেদা জিয়া আবার দলের হাল ধরুন। এরপর থেকে তারেক বিরোধীদের দল আরো ভারী হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, নির্বাচন ও খালেদা জিয়ার রাজনীতিতে সক্রিয় হওয়া নিয়ে এমনিতেই বিএনপিতে বিভ্রান্তি চলছে। খালেদা জিয়া অসুস্থ থাকায় দীর্ঘদিন দলের নেতৃত্ব দিয়েছেন তারেক রহমান। এখন খালেদা জিয়ার রাজনীতিতে ফেরার আলোচনায় হঠাৎ করেই তারেককে এড়িয়ে চলছেন বিএনপির সিনিয়র নেতারা। এতে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন নেতাকর্মীরা। নির্বাচন সামনে রেখে এই বিভক্তির কারণে বিএনপির অবস্থা আরো টালমাটাল হয়ে পড়বে।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।