DhakaSunday , 18 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

নারী নেত্রী ও মেয়র পত্নী শাহীনা আক্তার রেনীর নেতৃত্বে নৌকার পক্ষে হাজারো নারী নির্বাচনী মাঠে

Link Copied!

মোঃ আমিনুল ইসলাম (বনি): আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থীদের মাঝেগত ২ জুন  নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়ার পড় আওয়ামী লীগ সমর্থীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামানের পক্ষে প্রচার-প্রচারণায় নেমেছে হাজারো নারী কর্মী। তারা সকাল থেকে রাত পর্যন্ত বাসা বাড়িতে গিয়ে ভোটারদের কাছে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

প্রচার-প্রচারণার সবচেয়ে বড় নারী অংশটির নেতৃত্বে রয়েছেন বিশষ্টি সমাজসেবী আওয়ামী লীগ সমর্থীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামানের  পত্নী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিনা আক্তার রেনী ।

নির্বাচনী মাঠ ঘুরে দেখা যায়, সকাল থেকে রাত পর্যন্ত মানুষের কাছে গিয়ে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন নারীরা। শাহিনা আক্তার রেনীর নেতৃত্বে  বিভিন্ন ওয়ার্ডে নারীদের নিয়ে কমিটি করে প্রচারণাও চালাচ্ছেন তারা। এবার সিটি করপোরেশন নির্বাচনে পুরুষের চেয়ে নারীরা বেশি প্রচারণায় মেতে উঠেছে। মেয়র প্রার্থী পত্নীর উৎসাহের কারণেই নারীর অংশ বেশি লক্ষ্য করা যাচ্ছে বলে জানিয়েছে নগরবাসীরা।

এদিকে নগরীর ৩০টি ওয়ার্ডের প্রত্যেক  ওয়ার্ডেই  মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিনা আক্তার রেনীর  পক্ষে রয়েছে দেড় থেকে দুইশতাধিক নারী কর্মী। আবার কোনো কোনো ওয়ার্ডে রয়েছে এর চেয়েও বেশি। নারীরা নিজ নিজ এলাকায় নৌকার পক্ষে বারে বারে গিয়ে ভোট চাচ্ছেন।

এ এইচ এম খায়রুজ্জামানের পত্নী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিনা আক্তার রেনী প্রতিদিন নগরীর প্রতিটা পাড়া মহল্লায় নারীদের নিয়ে কমিটি গঠন করে প্রচারণা চালাচ্ছেন। কমিটিতে ন্যূনতম ১৫/ ২০জন নারী কর্মী রয়েছে। এদের সাথে এলাকায় অন্যান্য নারীরা মিলে নৌকার পক্ষে বাড়ি বাড়ি গিয়ে নগর উন্নয়ন ও বিভিন্ন প্রতিশ্রুতি বর্ণনা দিয়ে ভোট চাচ্ছেন।

জানতে চাইলে শাহিনা আক্তার রেনী বলেন, ‘আমি শুধু মেয়র পত্নী হিসেবে মাঠে নামিনি । দায়িত্বশীল নারী হিসেবে প্রার্থী এ এইচ এম খায়রুজ্জাসানের পক্ষ থেকে মাঠে নেমেছি। বিগত পাচ বছরে রাজশাহী নগরীর উন্নয়নের কথা বিবেচনা করলে নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর জয় নিশ্চিত। আমি শুধু তার পাশে থেকে একটু সহযোগিতা করার চেষ্টা করছি। ইনশাআল্লাহ আপনারা আমাদের সহায় হলে আমরা অবশ্যই জয়ী হব।’
২১জুন রাজশাহীর উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র পদপ্রার্থী এএইচ এম খায়রুজ্জামান লিটনকে বিজয়ী করার আহ্বান জানান বিশিষ্ট সমাজসেবী শাহীনা আক্তার রেনী।

তিনি আরও বলেন, ‘আমরা মানুষের কাছে কাছে যাচ্ছি। তাদের সুখ-দুঃখের কথা শুনছি। নৌকার জন্য ভোট প্রার্থনা করছি। আওয়ামী লীগের প্রার্থীর জয় হোক আর নাই হোক, সাধারণ জনগণের পক্ষে আজ যেভাবে আছি, একইভাবে থাকবো সব সময়।’

এ বিষয়ে বলেন, ‘রাজশাহী  নগরী নিয়ে আমার অনেক স্বপ্ন রয়েছে। নগরীর নারীদের উন্নয়নে তিনি কাজ করতে চান। তার সেই স্বপ্নগুলোকে মা ও বোনদের নিকট জানাতে আমার মাঠে নামা।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।