DhakaSaturday , 17 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

সাংবাদিক নাদিম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি আরইউজের

Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ সংবাদ প্রকাশের জেরে জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমের হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলা স্বাভাবিক ঘটনায় পরিণত করা হয়েছে। হামলাগুলো সংবাদপত্র ও সাংবাদিকদের স্বাধীনতারও পরিপন্থী।
শনিবার (১৭ জুন) রাজশাহী নগরীর কাদিরগঞ্জ দরিখরবোনা এলাকায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমের হত্যার সর্বোচ্চ শাস্তি চেয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপরে হামলা ও হত্যা করা হচ্ছে। এসব হামলা ও হত্যাকাণ্ডের শিকার সাংবাদিকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নীরব ভূমিকাও লক্ষণীয়। সাংবাদিকদের ওপর হত্যার ঘটনায় সুষ্ঠু বিচার হলে এ ধরনের ঘটনা ঘটে না। বিচার না হওয়ার কারণে হামলা বেড়েই চলেছে। সাংবাদিকদের ওপর হামলা, মামলা ও নির্যাতন বন্ধ করতে হবে।
সাংবাদিক নাদিম হত্যার বিচার চেয়ে বক্তারা বলেন, নাদিমের যে হত্যাকারি তার যদি সঠিক বিচার না হয় দেশে আরও হত্যাকাণ্ড বাড়বে। অবিলম্বে নামিদের হত্যাকারিদেও সর্বোচ্চ শাস্তি দিতে হবে।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, সদস্য শরীফ সুমন, আরউজের সহ-সভাপতি বীর মুুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ দুলাল মাহবুব, সদস্য আনিসুজ্জামানসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মানববন্ধন পরিচালনা করেন আরইউজের সাধারণ সম্পাদক তানজিমুল হক।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।