DhakaFriday , 16 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. থেলাধুলা
  7. ধর্ম
  8. ফিচার
  9. বিনোদন
  10. মহিলা অঙ্গন
  11. রাজনীতি
  12. রাজশাহী
  13. শিক্ষা
  14. সারাদেশ
  15. স্বাস্থ্য

৬০০ পেরোলো বাংলাদেশের লিড

Link Copied!

বাংলার সকাল ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে বলের পর ব্যাট হাতেও তাণ্ডব চালাচ্ছে বাংলাদেশ। তৃতীয় দিনে আধিপত্য বিস্তার করে ম্যাচের চালকের আসনে টাইগাররা। সে ধারাবাহিকতায় এরই মধ্যে ৬০০ ছাড়িয়েছে স্বাগতিকদের লিড।

নিজেদের প্রথম ইনিংসে ৩৮২ রানে অল আউট হওয়া বাংলাদেশের এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংগ্রহ দুই উইকেটে ৩৭৫ রান। এর আগে ১৪৬ রানে থেমেছে আফগানিস্তানের ইনিংস। টাইগারদের লিড ৬১১ রান।

এক উইকেটে ১৩৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আগেরদিন যেখানে থেমেছিলেন, সেখান থেকেই আপন ছন্দে এগোতে থাকেন দুই ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান।

প্রথম ঘণ্টা নির্বিঘ্নেই পার করেন শান্ত ও জাকির। তবে এরপরই ছন্দপতন। ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন জাকির। যার মাধ্যমে ভাঙে শান্তর সঙ্গে তার ১৭৩ রানের জুটি। এ ওপেনার ফেরেন ৭১ রানে।

সঙ্গীকে হারালেও থামেনি শান্তর ব্যাট। ১১৫ বলে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন তিনি। যে পথে হাঁকান ১৩টি চার। এর মাধ্যমে মাত্র দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এক টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরির বিরল রেকর্ডেও নাম লিখিয়েছেন এ ব্যাটার।

শান্তর আগে বিরল এই কীর্তি গড়েছিলেন মুমিনুল হক। তার কীর্তি গড়ার সময় অপর প্রান্তে ছিলেন মুমিনুলই। যিনি আছেন ফিফটির পথে। শান্তর এই অগ্রযাত্রা থামে ১২৪ রানে।

শান্তকে ফেরানোর পর একই ওভারে পান দ্বিতীয় সাফল্যের দেখা পান জহির খান। এ সময় তিনি ফেরান মুশফিকুর রহিমকে। তার বিদায়ের পরও ম্যাচে ছড়ি ঘোরাচ্ছেন টাইগার ব্যাটাররা। লিটন দাস ও মুমিনুলের ব্যাটে এখন রানের পাহাড়ে বাংলাদেশ।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।